প্রাচীন গাছের আড়ালে || ভুতের গল্প


শীতল হাওয়া বইছে, গা ছমছম করছে। এমনই এক সন্ধ্যায়, গ্রামের কিশোর সজল তার বন্ধুদের সাথে মজা করার জন্য নির্জন প্রাচীন বটগাছের নিচে আসল। গাছটি গ্রামে অনেক দিনের পুরনো, গাছটির নামও আছে—"প্রাচীন গাছ"। গ্রামের বয়স্করা বলেন, এই গাছের নীচে সন্ধ্যার পর কেউ যেন না যায়। তাদের বিশ্বাস, এই গাছের আড়ালে কিছু অদ্ভুত ঘটনা ঘটে, যা মানুষকে আতঙ্কিত করে তোলে। কিন্তু সজল ও তার বন্ধুদের মনে সাহসের অভাব ছিল না। তারা বিশ্বাস করতে চায় না পুরোনো এসব গল্পে।

গাছের আড়ালে এসে সজল বলল, "দেখি তো, কে বেশি সাহসী? রাত দশটা বাজলেই গাছের চারপাশ ঘুরে আসব। যে আগে ভয় পাবে, সে হারবে।" বন্ধুরা মুচকি হাসল, কিন্তু তাদের ভেতরে ভয়ের কাঁপন লুকানোর চেষ্টা করল। 

ঘড়ির কাঁটা যখন রাত দশটা ছুঁয়েছে, তখন সজল একাই গাছের চারপাশে হাঁটতে লাগল। গাছটির চারপাশটা যেন অন্ধকারে ঢেকে গেছে, আর মাটিতে শুকনো পাতা পড়ে সশব্দে ভেঙে যাচ্ছে। হঠাৎ, সজলের কানে একটা কান্নার শব্দ ভেসে এলো—একটা ছোট শিশুর কান্নার মতো। সে থেমে গেল, কান পেতে শোনার চেষ্টা করল, কিন্তু কিছুই দেখতে পেল না।

সজল ভাবল, "কেউ হয়তো মজা করছে।" সে সাহস করে আরও এগিয়ে গেল। কান্নার শব্দ এবার আরো জোরে হলো। এবার সজলের মনে একটু ভয় ঢুকল, কিন্তু সে নিজেকে শক্ত রাখল। গাছের চারপাশে ঘুরে আবার বন্ধুরা যেখানে অপেক্ষা করছিল, সেখানেই ফিরে এল।

বন্ধুরা জিজ্ঞেস করল, "কী দেখলে?"

সজল কিছুক্ষণ চুপ থেকে বলল, "আমি কিছুই দেখিনি, কিন্তু কিছু শুনেছি। ছোট শিশুর কান্নার শব্দ।" তার কথায় সবাই চমকে উঠল। 

এমন সময় গাছের পেছন থেকে আবার সেই কান্নার শব্দ শোনা গেল। এবার সবাই ভয়ে কাঁপতে লাগল। সজল তার ভয়কে অস্বীকার করতে চাইল, কিন্তু তখনি দেখতে পেল একটা ছায়া গাছের ডাল থেকে নেমে আসছে। সবাই দৌড়ে পালানোর চেষ্টা করল, কিন্তু তাদের পায়ে যেন শক্তি নেই।

কান্নার শব্দটা তখন আরও স্পষ্ট হলো, আর সেই ছায়াটা সজলের দিকে এগিয়ে আসতে লাগল। সজল এবার বুঝল, এই গাছের আড়ালে সত্যিই কিছু আছে, যেটা মানুষের মতো নয়। ছায়াটা তার চোখের সামনে এসে দাঁড়াল, কিন্তু তার মুখটা দেখা গেল না। সজল ভয়ে চিৎকার করে উঠল, আর তারপর জ্ঞান হারিয়ে ফেলল।

যখন সজল জ্ঞান ফিরে পেল, তখন সে নিজেকে গাছের নিচে একা বসে থাকতে দেখল। তার বন্ধুরা কোথাও নেই। ভয়ে কাঁপতে কাঁপতে সে উঠে দাঁড়াল, আর বাড়ির দিকে দৌড়ে গেল। পরের দিন, সে যখন তার বন্ধুদের খোঁজ নিতে গেল, তারা সবাই বলল যে, তারা কেবল একটা স্বপ্ন দেখেছে। কিন্তু সজল জানত, সেটা কোনো স্বপ্ন ছিল না। 

তারপর থেকে, কেউ আর সেই প্রাচীন গাছের কাছাকাছি যায়নি, কারণ সজলের সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা গ্রামের সবাইকে ভীত করে তুলেছিল। "প্রাচীন গাছের আড়ালে" যেন কোনো অদৃশ্য শক্তির বাস ছিল, যেটা এখনো মানুষের অপেক্ষায় আছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

শিশুর কান্না || ভুতের গল্প

নিরব কান্না || সুহার জীবনের গল্প